বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০১৫

বাঙ্গালীয়ানা

আমরা বাঙালি! !!! আমাদের
রক্তে বইছে সেই অফুরন্ত দুর্ভেদ্য সাহস ও
শক্তির জোয়ার।
যার দ্বারা আমরা পেয়েছিলাম মহান
স্বাধীনতা। আমরাও পারি তা দেখাতে চাই!!! আসুন সবাই ১৬ ডিসেম্বরে আমাদের
প্রোফাইল পিকচার জাতীয় পতাকার
প্রতিকৃতি দিয়ে সাজাই। উড্ডীয়মান লাল
সবুজের পতাকার বিশ্ব রেকর্ড গড়ি।
আমার সোনার বাংলা আমি তোমায়
ভালোবাসি
.
.
না এগুলো আমার কথা নয়। বর্তমান সময় এর পোস্ট (দেশ প্রেমিক দের) দেওয়ার কিছু নমুনা। হুম ভাল। দেশ প্রেমিক এর জোয়ারে ভাসছে এখন দেশ।কিন্তু তা আসে শুধু ফেব্রুয়ারি, মার্চ আর ডিসেম্বর এ।
.
আমাদের বাস্তব জীবনের দেশ প্রেম এর নমুনা একটু দেখা যাক।আমরা সারা দিন ভিন দেশী চ্যানেল গুলো দেখি কিন্তু দেশ প্রেমিক। বিদেশী ব্রান্ড এর কাপড় না হলে আমাদের চলে না। আমরা খুবই দেশপ্রেমিক, কিন্তু কলা খেয়ে ঠিকই চামড়াটা রাস্তাতেই ফেলি।আমরা নিজেদের সংস্কৃতি বাদ দিয়ে  পশ্চিমা দের অনুকরণে ছোট ছোট কাপড় পরি(মেয়েদের ক্ষেত্রে), আমরা ৪০বছর আগের ঘটনা না দেখে ও তার বিচার চাইতে ২মাস রাস্তায় বসতে পারি,কিন্তু চোখের সামনে ঘটে যাওয়া খুনের বিচার চাইতে পারি না।আমরা ফেইসবুকে রেকর্ড গড়তে চাই, কিন্তু তার প্রতিষ্ঠাতা কে গাল মন্দ করতে দ্বিধা করি না।  আমরা সভ্য, দেশপ্রেমিক তাই আমাদের ছাত্ররা শ্রদ্ধেয় শিক্ষক কে মেরে ফেলেন।
.
আমরা এই, কিন্তু আপনাকে অবশ্যই আমাদের দেশ প্রেমিক বলতে হবে।কারন নির্দিষ্ট দিনে আমরা প্রোফাইল পিক চেঞ্জ করে পতাকা অথবা বাংলা অক্ষর দেই, এগুলো করার জন্য প্রচারণা চালাই এবং বিশ্ব রেকর্ড এর আশা করি।আমরা দেশ প্রেমিক ই বটে...

মুহাম্মদ আরিফ
১ ডিসেম্বর ২০১৪

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন